বাংলা বার্তা কমিউনিটি নেটওয়ার্ক. . . ব্রিটিশ বাংলাদেশী প্রবাসীদের প্রাণের উচ্ছ্বাস আর আবেগ ও অনুভূতির আরেক নাম BBCNUK

লন্ডনে হামলার শিকার নওয়াজ; অভিযোগের আংগুল ইমরানের দিকে

শনিবার লন্ডনে আক্রান্ত হলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। দিল্লি থেকে প্রকাশিত দ্যা প্রিন্ট জানিয়েছে, লন্ডনে নওয়াজের দফতরের বাইরে এক দ
bbcnuk

শনিবার লন্ডনে আক্রান্ত হলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। 

দিল্লি থেকে প্রকাশিত দ্যা প্রিন্ট জানিয়েছে, লন্ডনে নওয়াজের দফতরের বাইরে এক দল যুবক তাঁর উপর হামলা চালায়।
Nawaz Sharif attacked in London
Nawaz Sharif attacked in London

হামলাকারীদের বাধা দিতে গেলে নওয়াজের দেহরক্ষী আহত হন। এই ঘটনায় ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)-এর দিকে অভিযোগ তুলেছেন নওয়াজের মেয়ে মরিয়ম শরিফ। শুধু তাই নয়, দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র এবং তাতে উস্কানি দেওয়ার অভিযোগ তুলে ইমরানকে গ্রেফতারের দাবিও জানিয়েছেন মারিয়ম।

এক টুইট বার্তায় তিনি জানান, ‘পিটিআই-এর যাঁরা এই হামলায় উস্কানি দিয়েছেন তাদের দ্রুত গ্রেফতার করা উচিত। এমনকি  ইমরান খানকেও গ্রেফতার করা উচিত।’ তাঁর দাবি, ইমরানের বিরুদ্ধে এই ঘটনায় মদত দেওয়ার অভিযোগে মামলা করা উচিত। কাউকে ছাড়া হবে না বলেও হুঁশিয়ারি দিয়েছেন মরিয়ম।

দু’দিন আগেই পাকিস্তানের তথ্যপ্রযুক্তি মন্ত্রী ফাওয়াদ চৌধুরী অভিযোগ তুলেছিলেন দেশকে বেচে দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অনাস্থা আনা হয়েছে। আর এর পিছনে হাত রয়েছে প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের। ঘটনাচক্রে সেই অভিযোগের পর পরই শনিবার নওয়াজের উপর এই হামলা হল।

এদিকে ইমরানের অভিযোগ, তাঁকে সরাতে এবং দেশকে বিক্রি করে দিতে বিরোধীরা বিদেশি শক্তির সঙ্গে হাত মিলিয়েছে। এমনকি আস্থাভোটের আগে তাঁর প্রাণনাশেরও চেষ্টা হতে পারে বলে শুক্রবার এক সভায় আশঙ্কা প্রকাশ করেছিলেন পাক প্রধানমন্ত্রী। ইমরান আরও বলেছিলেন, “যদি নওয়াজ শরিফের ভাই বিরোধী নেতা শাহবাজ শরিফের হাতে ক্ষমতা চলে যায়, তা হলে পাকিস্তান আমেরিকার দাসত্ব করবে।”

শনিবার জাতির উদ্দেশে ইমরান বলেন, ‘‘পাকিস্তান এখন সঙ্কটময় পরিস্থিতিতে দাঁড়িয়ে। এখন আমাদের সামনে দু’টো রাস্তা রয়েছে। আমাদের স্থির করতে হবে, আমরা কি ধ্বংসের পথে যেতে চাই না কি গর্বের পথে? আল্লাহ আমাদের গর্বের পথ বাতলে দিয়েছেন। ওই পথই আমাদের জন্য ভাল। ওই পথেই দেশে বিপ্লব এসেছিল।’’ তিনি বলেন, “উদ্বিগ্ন হবেন না। ক্যাপ্টেনের সব সময় একটা পরিকল্পনা থাকে। কিন্তু এখন আমার কাছে একাধিক পরিকল্পনা রয়েছে। আল্লাহ যদি চান, তা হলে রবিবার আমরা জিতব। পার্লামেন্টে আমি ওদের হারাবই।"

--------


BBCN থেকে আরো পড়ুনঃ

Getting Info...

Post a Comment

Cookie Consent
We serve cookies on this site to analyze traffic, remember your preferences, and optimize your experience.
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.