বাংলা বার্তা কমিউনিটি নেটওয়ার্ক. . . ব্রিটিশ বাংলাদেশী প্রবাসীদের প্রাণের উচ্ছ্বাস আর আবেগ ও অনুভূতির আরেক নাম BBCNUK

মেয়েদের ঘরে বসে আয় করার উপায় - অনলাইনে ইনকাম ২০২২

মেয়েদের ঘরে বসে আয় করার উপায় - অনলাইনে ইনকাম ২০২২; অনলাইনের মাধ্যমে প্রোডাক্ট বিক্রি করে আয়; কনটেন্ট রাইটার (Content writing),

মেয়েদের ঘরে বসে আয় করার উপায় 

আমাদের আজকের আর্টিকেলের ভিতরে আমি আপনাদের সাথে মেয়েদের ঘরে বসে আয় করার উপায় নিয়ে আলোচনা করব। অনেকেই আছে যারা ঘরে বসেই টাকা রোজগার করতে চায়, তাদের জন্যই আমার আজকের এই আর্টিকেলটি। অনলাইনে ইনকাম ২০২২; আশা করি আমার আজকের এই আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়লে আপনারা ধারনা পেয়ে যাবেন। তাহলে আসুন আর কথা না বাড়িয়ে আজকের আলোচনা শুরু করা যাক।

meyeder-ghore-bose-online-income

অনলাইনে ইনকাম ২০২২

এই ২০২২ সালে অনলাইনে ঘরে বসে মেয়ে'রা যে সকল ইনকাম সোর্স থেকে ভাল ইনকাম জেনারেট করতে পারবে সেগুলো নিয়েই আজ আমাদের মূল আর্টিকেল। তো চলুন জেনে নিই অনলাইনে ইনকাম ২০২২ হিসেবে মেয়েদের ঘরে বসে আয় করার উপায় গুলো। 

মেয়েদের ঘরে বসে আয় করার উপায় - ইউটিউব

বর্তমান সময়ে ইউটিউব হল টাকা রোজগার করার জন্য মেয়েদের কাছে অনলাইনে ইনকাম ২০২২  অনেক ভাল একটি মাধ্যম। আপনি যে কাজ পারেন সেই কাজের ভিডিও বানিয়ে ইউটিউব এর মাধ্যমে ঘরে  বসেই রোজগার করতে পারবেন। মনে করুন, আপনি রান্নাবান্না পারেন তাহলে আপনি এই রান্না করার ভিডিওগুলোকে রেকর্ড করে আপনার ইউটিউব চ্যানেল এ দিতে পারেন। তাছাড়াও আপনি যদি অন্য কোন বিষয়ের উপরে দক্ষ হয়ে থাকেন তবে সেই বিষয়ের উপরেও ভিডিও  বানাতে পারেন। 

আর তারপরে আপনার চ্যানেল এর ভিডিওগুলো যখন মানুষ দেখবে তখন সেই ভিডিও ভিতরে বিভিন্ন কোম্পানির বিজ্ঞাপন দেখাবে আর আপনি তার বিনিময়ে টাকা পাবেন। ২০২২ সালে অনলাইন ইনকাম এর সেরা একটি মাধ্যম হলো ইউটিউব বিশেষ করে মেয়েদের জন্য। 

মূলত আপনার ইউটিউব চ্যানেল এর ভিতরে যখন ১০০০ subscriber আর ৪০০০ ঘণ্টা watch time হয়ে যাবে, তখন আপনি গুগল অ্যাডসেন্স এর জন্য অ্যাপ্লাই করতে পারবেন। এরপরে যখন আপনার চ্যানেলে Google AdSense approved হয়ে যাবে তখন গুগল অ্যাডসেন্স থেকে বিভিন্ন কোম্পানির বিজ্ঞাপন দেখাবে আর তার বিনিময়ে আপনি টাকা পাবেন। আপনার গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট এর ভিতরে যখন ১০ ডলার হয়ে যাবে তখন আপনার ঠিকানাতে একটি চিঠি আসবে সেখানে একটি ৬ সংখ্যার পিন কোড থাকবে, সেটিকে দিয়ে আপনি আপনার অ্যাডসেন্স অ্যাকাউন্ট ভেরিফাই করে নিবেন।

 

এরপরে আপনার অ্যাডসেন্স অ্যাকাউন্ট এর ভিতরে যখন ১০০ ডলার হয়ে যাবে তখন ব্যাংক অ্যাকাউন্ট অ্যাড করে নিবেন। আপনার যদি ইসলামী ব্যাংকে অ্যাকাউন্ট থাকে তবে আপনি আপনার ব্যাংক অ্যাকাউন্ট এর সকল তথ্য দিয়ে দিবেন। অর্থাৎ, ব্যাংক অ্যাকাউন্ট অ্যাড করতে যেসমস্ত তথ্য দিতে বলবে সেগুলো আপনি দিয়ে দিবেন।

এরপরে যখন আপনার অ্যাডসেন্স অ্যাকাউন্ট এর ভিতরে ১০০ ডলার হয়ে যাবে বা তার বেশি হয়ে যাবে, তখন গুগল অ্যাডসেন্স থেকে আপনার ব্যাংক অ্যাকাউন্ট এর ভিতরে টাকা পাঠিয়ে দিবে। গুগল অ্যাডসেন্স মূলত প্রতিমাসের ২১ থেকে ২৫ তারিখ এর ভিতরে ব্যাংক অ্যাকাউন্ট এ টাকা পাঠিয়ে দেয়। আশা করি বুঝতে পারছেন ইউটিউব মেয়েদের ঘরে বসে আয় করার উপায় হিসেবে কতটা গুরুত্বপূর্ণ মাধ্যম।    

অনলাইনের মাধ্যমে প্রোডাক্ট বিক্রি করে আয় 

অনেক মেয়েরা আছে যারা ঘরে বসেই অনলাইনের মাধ্যমে প্রোডাক্ট বিক্রি করে টাকা রোজগার করছে। আপনি মার্কেট থেকে পাইকারি দামে প্রোডাক্ট কিনে এনে এরপরে সেগুলোকে অনলাইনের মাধ্যমে অন্য মানুষদের কাছে খুব সহজেই বেশি দামে বিক্রি করতে পারেন। অনেকেই আছেন যারা ফেসবুক পেজ বা গ্রুপের মাধ্যমে বিজনেস করে থাকেন।

আবার অনেকে আছেন লাইভ করেন ফেসবুক পেজ এর মাধ্যমে, মানে মহিলাদের যেসকল প্রোডাক্ট আছে সেগুলোকে নিয়ে। এরপরে বিভিন্ন পোশাক নিয়ে লাইভে এসে সবার সাথে কথা বলে। এক কথায় বললে সেই প্রোডাক্টটিকে কেন কিনবে বা কিভাবে কিনবে কিভাবে তারা হাতে পাবে মানে প্রোডাক্ট নিয়ে বিস্তারিত আলোচনা করে থাকে। আশা করি আপনি বিষয়টা বুজতে পারছেন।

যেমন মনে করুন, জুতা, ব্যাগ, রান্নাবান্না করার কাজে ব্যবহৃত জিনিস, কসমেটিকস এর প্রোডাক্ট এই সমস্ত জিনিসগুলোকে বিক্রি করে থাকে। আপনিও চাইলে তাদের মত এই কাজ করতে পারেন ঘরে বসেই। প্রোডাক্ট সম্পর্কে মানুষদেরকে বিস্তারিত বলবেন এরপরে যদি কেউ প্রোডাক্ট কিনতে চায়, তাহলে আপনি তার দেওয়া ঠিকানাতে কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে প্রোডাক্টটি পাঠিয়ে দিবেন। আর এ ভাবে ঘরে বসে অনেকেই এ রকম বিজনেস করছে আপনিও যদি করতে চান তাহলে শুরু করে দিতে পারেন। মেয়েদের ঘরে বসে আয় করার উপায় হিসেবে এটিও করতে পারেন।  

দেশী পিঠা বানানোর ব্যবসা:

অনেক ব্যস্ততার মাঝেও মায়ের হাতের তৈরি পিঠা অনেকেই খেতে পারেননা, অনেক মিস করেন।  কিন্তু কি আর করার বলেন। বর্তমান সময়ে আসলে দেশী পিঠার অনেক ব্যাপক চাহিদা রয়েছে  বাজারে। আপনি হাতে বানানো দেশি পিঠা অনলাইনের মাধ্যমে বিক্রি করে বেশ ভাল পরিমানে টাকা রোজগার করতে পারেন খুব সহজেই। আর এ বিজনেস এখন অনেকেই করছে আপনিও চাইলে শুরু করে দিতে পারেন।

কনটেন্ট রাইটার (Content writing)

আপনি যদি কোন একটা বিষয়ে দক্ষ হয়ে থাকেন তাহলে কিন্তু সেই বিষয়ের উপরে অনলাইনের  মাধ্যমে বিভিন্ন ওয়েবসাইটে লেখালেখি করে খুব সহজেই টাকা রোজগার করতে পারবেন, অনলাইনে ইনকাম ২০২২। আপনি যদি গুগলে সার্চ করেন তাহলে এই রকমের অনেক ওয়েবসাইট পাবেন যেখানে ওয়েবসাইট এর  মালিকেরা আর্টিকেল লেখার জন্য কনটেন্ট রাইটার খুঁজছেন। আপনি তাদের সাথে যোগাযোগ করে তাদের ওয়েবসাইটে আর্টিকেল লিখে দিতে পারেন। আপনি যদি ট্র্যাভেল বা বিজনেস আইডিয়া কিংবা টেকনোলজি নিয়ে লিখতে পারেন তাহলে সেই সব ওয়েবসাইট এর সাথে যোগাযোগ করবেন যেখানে এ সব লেখা পাব্লিশড করা হয়ে থাকে।মেয়েদের ঘরে বসে আয় করার উপায় হিসেবে এটি ও বেশ ভাল উপায়।

content-writing-meyeder-ghore-bose-online-income

একজন মানুষ যেকোনো বিষয়ের উপরে দক্ষ হতে পারে। আপনি কি বিষয়ের উপর দক্ষ বা কোন বিষয়ে সব থেকে ভাল পারেন সেটা হয়তো আমি জানি না। তবে সে যাইহোক আপনার যে বিষয়ের উপর অনেক দক্ষতা আছে সে বিষয়ের উপর যে ওয়েবসাইট আছে সেগুলোকে খুজে বের করবেন। আর তারপর তারা যদি কনটেন্ট রাইটার খুজে থাকে, তাহলে তাদের সাথে যোগাযোগ করে তাদের সাথে কাজ করতে পারবেন খুব সহজেই। আমি মনেকরি ২০২২ সালে অনলাইনে ইনকাম এর সোর্স হিসেবে কনটেন্ট রাইটিং মেয়েদের ঘরে বসে আয় করার উপায় গুলোর মধ্যে সেরা একটি মাধ্যম। 

মোবাইলের মাধ্যমে টাকা আয় করার উপায় পড়ুন এখানেঃ 

মোবাইল দিয়ে টাকা ইনকাম করার সহজ উপায়

আর আপনাকে তারা প্রতি আর্টিকেল লেখার জন্য ৫০০ টাকা বা তার থেকেও বেশি দিতে পারে। অনেক ওয়েবসাইট আছে যেখানে খুশি হয়ে ৫০০০ টাকা বা এরথেকেও বেশি দিয়ে থাকে  আর্টিকেল লিখে দিলে। আপনি যদি বাহিরের দেশের মানুষদের ওয়েবসাইট এর সাথে কাজ করতে পারেন তাহলেতো আরও বেশি পরিমানে টাকা পাবেন। এ কাজে টাকা রোজগার করতে পারবেন অনেক তবে আপনাকে দক্ষতা অর্জন করতে হবে। আপনার যদি অনেক দক্ষতা থাকে তবে আপনার কাজের অভাব হবেনা আর টাকারও অভাব হবেনা।

এমনও অনেক কনটেন্ট রাইটার আছে যারা প্রতি ঘণ্টার জন্য ২৫ হাজার বা ৩০ হাজার টাকা পর্যন্ত নিয়ে থাকে। আপনি Upwork, Fiver, Marketplace গুলোতে একবার ঘুরে আসলেই বুজতে পারবেন। মেয়েদের ঘরে বসে আয় করার অনেক উপায় আছে চাইলেই আপনি ঘরে বসে টাকা রোজগার করতে পারবেন, তবে আপনার যেকোনো একটা বিষয়ে দক্ষতা থাকা লাগবে, তাহলেই হবে। 

সোশ্যাল মিডিয়া ম্যানেজার (Social media manager)

অল্প পুঁজিতে লাভজনক ১ টি ব্যবসা হল Social Media Manager হিসেবে কাজ করা। আপনি চাইলে একজন সোশ্যাল মিডিয়া ম্যানেজার হিসেবে কাজ করা শুরু করে দিতে পারেন। আপনি যদি Social Media সম্পর্কে অনেক ভাল ভাবে জানেন অনেক ভাল ধারনা থাকে তবে আপনি ইচ্ছা করলে বিভিন্ন কোম্পানির হয়ে ঘরে বসেই পোস্টকমেন্টমেসেজ এই রকমের যেসমস্ত কাজ আছে সেগুলো করতে পারেন। অনলাইনে ইনকাম ২০২২ এবং মেয়েদের ঘরে বসে আয় করার উপায় এর ভিতরে এটাও অনেক ভাল একটি উপায়।

অনেকেই আছেন যারা অন্য কাজে বিজি থাকার কারনে এই কাজগুলো করতে পারেনা তাই তারা Social media manager নিয়োগ দিয়ে থাকে। তাহলে আর দেরি কেন? আপনি যদি এই কাজগুলো করতে পারেন, তাহলে আপনি যেকোনো একটা কোম্পানির হয়ে কাজ শুরু করে দিতে পারেন।

অনলাইনে ইনকাম ২০২২ - আমাদের শেষ কথা

তাহলে আজকের আর্টিকেল অনলাইনে ইনকাম ২০২২ থেকে মেয়েদের ঘরে বসে আয় করার উপায় নিয়ে জানতে পারলাম। আশা করি, আমাদের আজকের আর্টিকেলটি আপনাদের অনেক ভাল লেগেছে। আর এ রকমের বিভিন্ন তথ্য পেতে চাইলে আমাদের ওয়েবসাইট এর সাথেই থাকুন। আর আমাদের আজকের লেখাটিকে আপনাদের বন্ধুদের কাছে শেয়ার করে দিন, তাহলে তারাও জানতে পারবে।

Getting Info...

About the Author

বাংলা বার্তা কমিউনিটি নেটওয়ার্ক - BBCNUK; দেশের সংবাদ, ইউকে'এর সংবাদ সহ আন্তর্জাতিক সকল সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন। নিয়মিত আপডেট পেতে চোখ রাখুন আমাদের সোস্যাল মিডিয়া পেইজেও। facebooklinkedintwitterwhatsapppinterestyoutubeexternal-link

Post a Comment

Cookie Consent
We serve cookies on this site to analyze traffic, remember your preferences, and optimize your experience.
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.