বাংলা বার্তা কমিউনিটি নেটওয়ার্ক. . . ব্রিটিশ বাংলাদেশী প্রবাসীদের প্রাণের উচ্ছ্বাস আর আবেগ ও অনুভূতির আরেক নাম BBCNUK

ঘরে বসে ডলার ইনকাম করার উপায় – অনলাইনে ইনকাম ২০২২

make money online from home; dollar income; ঘরে বসে অনলাইনে ইনকাম ২০২২; ডলার ইনকাম করার ওয়েবসাইট; মোবাইল দিয়ে ডলার ইনকাম;

ঘরে বসে অনলাইনে ইনকাম ২০২২

বন্ধুরা! কেমন আছেন সবাই? আজ আমরা ঘরে বসে ডলার ইনকাম করার উপায় নিয়ে আলোচনা করব। ২০২২ সালে অনলাইনে ইনকাম করার আপনার যদি প্রচেষ্টা থাকে তাহলে আমাদের আজকের এই আর্টিকেল টি আপনার অনেক কাজ দিবে।  

অনলাইনের মাধ্যমে কিভাবে ডলার ইনকাম করবেন? কিংবা ডলার ইনকাম করে কিভাবে বিকাশে পেমেন্ট পাবেন?  মূলত  কিভাবে ডলার ইনকাম করা যায়? তা নিয়েই আমাদের আজকের মূল আলোচ্য বিষয়।  

ঘরে বসে ডলার ইনকাম করার উপায়

অনলাইনের মাধ্যমে বিভিন্ন ভাবে বিভিন্ন সাইট থেকে অনেকেই ঘরে বসে ডলার ইনকাম করছে। তাহলে আপনি কেন বসে থাকবেন? আপনিও কিন্তু চাইলে করতে পারেন। তবে  হ্যাঁ! এ কথা সত্য যে বর্তমানে কিন্তু আগের মত অনলাইনের মাধ্যম রোজগার করা কঠিন হয়ে যাচ্ছে। আর বর্তমান সময়ে এখন কিন্তু ডলার ইনকাম করার ওয়েবসাইট এর অভাব নেই। গুগলে গিয়ে একটু সার্চ দিলেই আপনারা ডলার ইনকাম করার অনেক ওয়েবসাইট পেয়ে যাবেন খুব সহজে।

 

বিদেশি অনেক ওয়েবসাইট রয়েছে সেখানে যদি আপনি কাজ করেন তবে সেখান থেকে বাংলাদেশি টাকা নিতে পারবেন না। সেখানের লোকেরা কিন্তু আপনাকে ডলারের পেমেন্ট করবে। সেই ডলার কিন্তু আপনি বিকাশে ট্রান্সফার করে টাকা নিতে পারবেন খুব সহজেই। সেই বিশেষ পদ্ধতি অর্থাৎ ঘরে বসে ডলার ইনকাম আর বিকাশে পেমেন্ট নেয়া সম্পর্কের বিস্তারিত জানানোর জন্যই আমাদের আজকের আয়োজন।

ঘরে বসে ডলার ইনকাম করার ওয়েবসাইট গুলো কি কি?

অনলাইনে ডলার ইনকাম করার অনেক ওয়েবসাইট রয়েছে। নিজের স্কিল অনুসারে  আপনি যেকোনো একটি পদ্ধতিতে ডলার ইনকাম করতে পারেন। সে সব ওয়েবসাইট গুলোতে যে কাজ করা লাগে সেগুলো যদি আপনি করতে পারেন তাহলে ক্লায়েন্টের কাছ থেকে আপনার পারিশ্রমিক বিকাশের মাধ্যমে  নিতে পারবেন। 

 Dollar-Income-Make-Money-From-Home

ঘরে বসে সহজে ডলার ইনকাম করার সেরা ৭টি ওয়েবসাইট এর লিস্ট দেখুনঃ

 

1.   সার্ভিস প্রোভাইড করে ডলার আয় করুন- Fiverr

2.   কোর্স, টিউটোরিয়াল বানিয়ে ইনকাম - Udemy

3.   ড্রপ শিপিং, প্রোডাক্ট বিক্রি করে আয় -  Amazon.com

4.   সার্ভিস ভাড়া দিয়ে আয় -  Fatllama

5.   ই-কমার্স সাইট তৈরি করে ডলার ইনকাম - Shopify

6.   ফটো বিক্রি করে ডলার ইনকামের সাইট - MiPic

7.   এফিলিয়েশন করে ডলার ইনকাম - Clickbank

 

এখানে আমরা শুধু ঘরে বসে সহজে ডলার ইনকাম করার সেরা ৭টি ওয়েবসাইট  উল্লেখ করেছি। এছাড়াও অনলাইনে খুঁজলে আরো অনেক ওয়েবসাইট পাবেন যেমন, এফিলিয়েট ও স্পন্সর – Shareasale, জরিপ ও টাস্ক পূরণ করার সাইট – Swagbucks, মাইক্রো জব করে আয় - Validatel  ইত্যাদি।

আপনি চাইলে ব্লগিং করে ডলার ইনকাম করতে পারবেন। চাইলে আপনি গুগল এডসেন্স থেকে ইনকাম করতে পারবেন।   এরপরে ফ্রিল্যান্সিং কাজ করে ডলার ইনকাম করতে পারেন। তারপরে আপনি বাইরের দেশের বিভিন্ন ক্লায়েন্টের কাজ করে সেখান থেকেও আপনি ডলার পেমেন্ট নিতে পারেন। ডলার ইনকাম করার উপায় অনেক রয়েছে আপনি যেকোনো একটি পদ্ধতির মাধ্যমে ডলার ইনকাম করতে পারেন। 

কিভাবে ঘরে বসে ডলার ইনকাম করা যায়?

আপনি যদি ফ্রিল্যান্সিংয়ের কাজ জানেন তবে আপনি বাহিরের দেশের ক্লায়েন্টের কাজ করে খুব সহজেই ডলার ইনকাম করতে পারবেন। বিদেশি ক্লায়েন্টের সাথে যদি আপনি কাজ করেন তবে তারা আপনাকে বাংলাদেশে যে সমস্ত পেমেন্ট গেটওয়ে আছে সেই পেমেন্ট গেটওয়ে এর মাধ্যমে আপনাকে টাকা দিবে না। তারা অবশ্যই আপনাকে ডলারের মাধ্যমে পেমেন্ট করবে এবং তারপরে আপনাকে সেই ডলার ব্যাংকে ট্রান্সফার করে দেবে। কিংবা আপনার যদি কোন  ডুয়েল Currency কার্ড থাকে  যেটার মাধ্যমে বিদেশ থেকে টাকা রিসিভ করতে পারেন। বা রেমিটেন্স হিসাবে টাকা আনার কোন কার্ড যদি আপনার কাছে থাকে, তাহলে তারা সে কার্ডের ভিতরে ডলার পাঠিয়ে দিবে।

 

পেমেন্ট আসলে আপনি এটিএম কিংবা ব্যাংকে গিয়ে বা যেখান থেকে টাকা উঠানো যায় সেখান থেকে ডলার উইথড্র করে টাকা ট্রান্সফার করে নিয়ে আসতে পারবেন খুব সহজে। আশা করি সম্পূর্ণ বিষয়টাই আপনি বুঝতে পারছেন। অনলাইনে ডলার ইনকাম করার অনেক উপায় আছে।


ঘরে বসে গেম খেলে ডলার ইনকাম করার উপায়

আপনি প্লে স্টোরে কিংবা গুগলে সার্চ করলে এরকমের অনেক গেম পাবেন যেখানে দেখা যায় যে আপনি যদি গেম খেলেন তবে আপনাকে ডলার দিবে সত্যি কথা বলতে এটা কোনো মিথ্যা বিষয় নয়, সত্যিই আপনি গেম খেলে ডলার আয় করতে পারবেন।এটা ডলার ইনকাম করার উপায় হিসেবে বেশ ভালো একটা উপায় বলতে পারেন। 

শুধু তাই নয়! আপনি জেনে অবাক হবেন বাংলাদেশী অনেক  গেমার, লাইভ স্ট্রিমার এবং ইউটিউবার আছে যাদের অনেকে শুধুমাত্র গেম খেলেই লাখ লাখ টাকা রোজগার করছে আশা করি আপনি বুঝতে পেরেছেন যে কিভাবে গেম খেলে ডলার ইনকাম করা যায়? ইনকাম করার উপায় হিসেবে এটি অনেক জনপ্রিয় একটি উপায় বলতে পারেন। আপনিও চাইলে গেম খেলে ডলার ইনকাম করতে পারেন।

ঘরে বসে ভিডিও দেখে ডলার ইনকাম করার উপায়

ঘরে বসে ভিডিও দেখে ডলার ইনকাম করার অনেক উপায় আছে। যেমন আপনি টিকটক, লাইকি এরকমের বিভিন্ন  ভিডিও শেয়ারিং সাইট রয়েছে যেগুলো থেকে আপনি ডলার ইনকাম করতে পারবেন। ডলার ইনকাম করার উপায় বলতে গেলে অনেক কিছুই রয়েছে আপনি শুধু মাত্র সঠিক ভাবে যদি কাজ করে যেতে পারেন তাহলে আপনার ডলার এর অভাব হবে না।

 

অনলাইন থেকে ঘরে বসে ডলার ইনকাম করার জন্য কোন অ্যাপস গুলোর মাধ্যমে ভিডিও দেখলে আপনি ডলার ইনকাম করতে পারবেন সেই অ্যাপস গুলোর নাম আমি নিচে লিস্ট করে দিলাম। যে অ্যাপস গুলোর ভিডিও দেখলে আপনি খুব সহজেই ডলার ইনকাম করতে পারবেন।

 

ঘরে বসে ভিডিও দেখে ডলার ইনকাম করার সেরা কিছু অ্যাপস এর লিস্ট দেখুনঃ

 

·       Inbox Dollar

·       Clip Claps 

·       Irazoo 

·       Vid Cash

·       AppNana

·       CreationsRewards

·       SendEarnings

·       QuikRewards

·       Vid Money 

·       Slidejoy

 

এরকম আরো অনেক অ্যাপস পাবেন প্লে স্টোরে। আপনারা গুগলে সার্চ করলে এই ধরনের আরো অনেক অ্যাপস পেয়ে যাবেন। শুধুমাত্র ভিডিও দেখে কিংবা যেকোনো একটি গেম খেলে বা রেফার করে আপনি ডলার রোজগার করতে পারবেন খুব সহজেই। ইনকাম করার উপায় হিসেবে এটি অনেক জনপ্রিয় একটি উপায় আপনিও চাইলে  সমস্ত অ্যাপসগুলো ব্যবহার করে ডলার ইনকাম করতে পারেন খুব সহজেই। 

ঘরে বসে মোবাইল দিয়ে ডলার ইনকাম করার উপায়

বর্তমানে ঘরে বসে মোবাইল দিয়ে ডলার ইনকাম করার উপায় দিন দিন জনপ্রিয় হচ্ছে। মোবাইল ও স্মার্টফোন এর মাধ্যমে আপনি বিভিন্ন ওয়েবসাইটে কাজ করতে পারেন। অনেক ক্যাপচা টাইপিং কাজ পাবেন।এরকম অনেক ওয়েবসাইট অনলাইনে রয়েছে যেগুলোতে আপনি কাজ করতে পারেন। এছাড়াও আপনি অনলাইনের ছোটখাটো  অনেক কাজ মোবাইলের মাধ্যমে করে অর্থ রোজগার করতে পারবেন। আপনি আপনার হাতের ছোট মোবাইল ফোনটি ব্যবহার করে মোবাইল দিয়ে ডলার ইনকাম করতে পারবেন ডলার ইনকাম করার উপায় সম্পর্কে আশা করি আপনি পরিপূর্ণভাবে ধারণা পেয়ে গিয়েছেন।

 

ঘরে বসে মোবাইল দিয়ে ডলার ইনকাম করার জন্য অনেক গুলো অ্যাপস পাবেন প্লে স্টোরে। যেখান থেকে আপনি শুধু মাত্র রেফার করে ডলার ইনকাম করতে পারবেন।একেকটি রেফার করার জন্য আপনাকে এক ডলার কিংবা দুই ডলার বা এর থেকে ও বেশি বোনাস হিসেবে দিবে। আপনি এই সমস্ত অ্যাপস গুলোতে কাজ করে খুব সহজে ডলার ইনকাম করতে পারবেন।

ঘরে বসে ডলার ইনকাম করার উপায় - শেষকথা

আপনাকে ধন্যবাদ আমাদের আজকের এই ‘ঘরে বসে ডলার ইনকাম করার উপায় – অনলাইনে ইনকাম ২০২২’ বিষয়ক আর্টিকেল টি পড়ার জন্য। আশাকরি আপনি  আমাদের এই আর্টিকেল থেকে  ঘরে বসে ডলার ইনকাম করার উপায় নিয়ে অনেক কিছুই জেনেছেন। আপনার গুরুত্বপূর্ণ মতামত আমাদের কে জানাবেন কমেন্ট এ। ভাল থাকুন , নিরাপদে থাকুন। আপনার অনলাইনে ইনকাম সাফল্যময় হোক… এই কামনায় আজ এখানেই বিদায় নিচ্ছি।

Getting Info...

About the Author

বাংলা বার্তা কমিউনিটি নেটওয়ার্ক - BBCNUK; দেশের সংবাদ, ইউকে'এর সংবাদ সহ আন্তর্জাতিক সকল সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন। নিয়মিত আপডেট পেতে চোখ রাখুন আমাদের সোস্যাল মিডিয়া পেইজেও। facebooklinkedintwitterwhatsapppinterestyoutubeexternal-link

Post a Comment

Cookie Consent
We serve cookies on this site to analyze traffic, remember your preferences, and optimize your experience.
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.